Sunday, January 13, 2013

এডসেন্স নেই তাতে কি!! এর বিকল্প তো রয়েছে

এডসেন্স নেই তাতে কি!! এর বিকল্প তো রয়েছে

সবাইকে সালাম আর শুভেচ্ছা দিয়ে শুরু করলাম। আজ আর অযথা কথা না বলে আমি আমার আজকের লেখা উপস্থাপন করছি-

আমরা যারা অনলাইনে কাজ করি আমাদের কাছে একটা প্রশ্ন খুব বেশি আসে সেটা হল “ভাই কিভাবে এডসেন্স এর একাউন্ট পেতে পারি?” এডসেন্স একাউন্ট পাবার কিছু টিপস্‌

আমার কথা হল এডসেন্স-ই কি সব? আমি জানি এবং স্বীকার-ও করি এড কোম্পানি গুলোর ভিতর এডসেন্স-ই সেরা। কিন্তু কথা হল এডসেন্স পান নি বলে কি আপনি আপনার ব্লগিং থেকে পিছিয়ে পড়বেন বা ছেড়ে দিবেন? আমি বলব না, আপনারা হয়তবা যানেন অনেক ভাল ভাল ওয়েব সাইট আছে যারা নাকি এডসেন্স ইউজ করেনা। তারা এডসেন্স এর বিকল্প বিভিন্ন কোম্পানির এডস্‌ ইউজ করে।

যেহেতু এডসেন্স আমাদের এই সাউথ এশিয়ান লোকদের একাউন্ট কম দিচ্ছে, তাই এডসেন্স পেতে হলে আপনাকে অবশ্যই কঠোর প্ররিশ্রম করতে হবে। খুব ভাল মানের সাইট না হলে এডসেন্স পাওয়া যাচ্ছে না। ইদানিং আবার এডসেন্স এর একাউন্টের জন্য নতুন আবদার টপ লেভেল ডোমিন। ইন্ডিয়া আর চায়নাতে তো সাইটের বয়স ৬ মাস না হলে এডসেন্স এ এপ্লাই-ই করা যায় না। তবে এ থেকে বুঝা যায় যে খুব ভাল মানের সাইট না হলে এডসেন্স পাওয়া যাবে না। ভাল মানের সাইট বলতে আমি বুঝাচ্ছি ইউনিক বা বিরল কন্টেন্ট এর সাইটকে।

যেহেতু আপনার এখন এডসেন্স নাই, তাই আমি বলব এখন কিছু ইউনিক সাইট বানান এডসেন্স এর আবেদন এর জন্য। আর কিছু কমার্সিয়াল সাইট বানান যে গুলোতে অনান্য এডস্‌ ইউজ করে নিজের পকেট খরচ আর নেট বিল টা যাতে চালাতে পারেন।

এডসেন্স এর বিকল্প এডস্‌ কোম্পানির গুলোর ভিতর যেগুলো নামকরা সেগুলো হল

১. ক্লিকসোর্সঃ এডব্রাইট ও বিডব্রাইট থেকে আমি ক্লিকসোর্স কে বেশি ভাল বলব কারন এডব্রাইট ও বিডব্রাইট এর মত ক্লিকসোর্সের কোন সমস্যা নাই। তা ছাড়া ক্লিকসোর্সের টেক্স লিংক এডস্‌ ও আছে আর আছে পপআব এডস্‌। ক্লিকসোর্স পেমেন্ট দেয় পেপাল, ব্যাংক ওয়ার ও চেক এ । পেপাল এ ৫০ ডলার হলেই পেমেন্ট পাবেন। চেকে পেতে হলে ৫০ ডলার লাগবে। আর ব্যাংক ওয়ার এ পেমেন্ট আনতে হলে ১০০০ ডলার হতে হবে।

২. এডব্রাইটঃ প্রধান সমস্যা- ওদের কম্পানির এডস্‌ অনেক কম, তাই সাইট বেশীর ভাগ সময়-ই এড এর জায়গাটি খালি থাকে। এরা পেমেন্ট চেকে এ দেয়।

৩. বিড ভারটাইজারঃ বিড ভারটাইজার এড ব্রাইট থেকে বেশ ভাল। বিড ভারটাইজার পেমেন্ট দেয় পেপাল আর চেক এ। পেপাল এ ১০ ডলার হলেই পেমেন্ট পাবেন। আর চেকে আনতে হলে ৫০ ডলার হতে হবে। সুতরাং বিড ভারটাইজার ইউজ করে দেখতে পারেন।

৪. ইনফলিংকসঃ টেক্স লিংক এডস্‌ হিসাবে বেশ সুনাম আছে এর। ইনফলিংকস্‌ পেমেন্ট দেয় পেপাল ও চেক এ । পেপাল এ ৫০ ডলার হলেই পেমেন্ট পাবেন। আর চেকে পেতে হলে ৪০০ ডলার লাগবে।

(বিঃদ্রঃ যাদের এডসেন্স আছে তারাও এডসেন্স এর পাশা পাশি উপরের উল্লেখিত এডস্‌আপনি আপনার সাইটে ইউজ করতে পারবেন। শুধু মাত্র ক্লিকসোর্স বাদে)

আপনি যত দিন এডসেন্স এর একাউন্ট না পাচ্ছেন, তত দিন এডসেন্স এর বিকল্প হিসেবে উপরোক্ত এডস্‌ ইউজ করে আয় করতে পারেন।

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Followers