Sunday, January 13, 2013

এবার আয় করুন দেশী ফ্রিলান্স সাইট থেকে

অনেকেই মাঝে মাঝে প্রশ্ন করে থাকে যে, আমাদের দেশী কোন সাইট আছে কিনা যেখানে থেকে আয় করতে পারবেন তারা। আসলে এই কথাটি ৯০% নতুন ইন্টারনেট ব্যবহারকারীদের মাঝেই লক্ষ করা যায়। যারা ইন্টারনেট কিছুদিন হল ব্যবহার করছেন, তারা আয় নামের এই সোনার হরিণটার পিছনে প্রথম থেকেই ছুটতে এসেই এই কথাগুলো বলে থাকেন। আসলে বলবেই না কেন, নেট এর পিছনে তারা যুক্ত হচ্ছে, ‘ইন্টারনেটে টাকা উড়ে’, “ক্লিক করুন আর আয় করুন”, এমন আরো সব কথা এরওর মুখে শুনে শুনে। তাই নেটের সাথে যুক্ত হবার সাথে সাথেই আয় করার প্রবনতা তাদের মাঝে চলে আসে। এক্ষেত্রে ভুল নির্দেশনার অভাবে বেশির ভাগই প্রতারনার শিকার হয়ে। আয় নামক হরিণ টিকে শুধু স্বপ্নেই দেখে। বাস্তবিকতা কতজনের ভাগ্যে জুটে?

যাক, যারা নতুন নেটের সাথে যুক্ত হয়েই আয় করতে ইচ্ছুক হন তাদের জন্য সুসংবাদই বলবো যে, বড় বড় সাইট থেকে কাজ পেতে যেমনটা ঝামেলা এবং অভিজ্ঞতা ও ঝুকি ছাড়া নতুনদের কাছে অনেকটা স্বপ্ন, তাদের জন্য আমাদের দেশে তৈরী ফ্রিলান্স সাইট http://www.deshiworker.com/. একই সাথে বাংলা এবং ইংরেজী ভাষায় সাইটি ব্যবহার করতে পারবেন। আর যারা ইংরেজীতে দূর্বল, আমি বলবো তাদের জন্য একটি মাইলফলক বটে। তারা সাইট এর কর্তৃপক্ষকে অন্তত একবার ধন্যযোগ জানাতে ভুলবনে না কিন্তু। ;)

এই সাইটটিকে কেউ মাইক্রোওয়ার্কার্স রিলেটিড সাইট বলে ভুল করবেন না কিন্তু। কারন, মাইক্রোওয়ার্কার্স রিলেটিড সাইট গুলোতে আপনি বিড না করেই যেকোন কাজ আপনার যোগ্যতা মাফিক করতে পারবেন। কিন্তু, এই সাইটে আপনাকে অন্যান্য বড় বড় ফ্রিলান্স সাইটের মত অন্যদের সাথে বিডিং প্রতিযোগীতা করে প্রোজেক্ট জয় লাভ করতে হবে। এবার হয়তো ভাবছেন, আপনি নতুন আপনি আবার এতা লোকের মাঝে কিভাবে কি করবেন। এখানে একটি কথা বলে রাখি, যদি আপনি ১০০% মনোস্থির থাকেন যে আয় করবেন, তাহলে কি পরিমান এবং কোন বিষযে কাজ করে আয় করবেন সেটিতে পারদর্শীতা অজর্ন করেন তারপর আয় করবেন বলে চিল্লাচিল্লি করবেন। তা নাহলে অযাথা নিজের এবং অন্যকে প্রশ্ন করে সময় নষ্ট করবেন না। কারন, এই ভার্চুয়াল বিশ্বে অকর্মাদের কোন দাম নাই। :D

অনেক কথা বলে ফেললাম। এবার আসি মূল কথায়। সাইটে থেকে স্বাভাবিকভাবে কাজ করে টাকা তোলার তিনটি পদ্ধতি আছে নিম্নরূপ:

১. Bank Transfer: সর্বনিম্ন ১০০০ টাকা। Dutch Bangla Bank, Islami Bank এবং Brac Bank এর মাধমে টাকা তুলতে পারবেন।
২. Cash: সর্বনিম্ন ১০০ টাকা।
৩. Mobile Topup: সর্বনিম্ন ১০০টাকা থেকে সর্বোচ্চ ৯০০ টাকা।

কাজ করার নিয়ম তেমন কঠিন না। আর সাইটটি যেহেতু বাংলায় তাই কিভাবে কাজ করতে হবে তা নিয়ে বিস্তারিত লিখলাম না। নিজরোই একটু চেষ্টা করলেই কাজ করতে ও বুঝতে পারবেন। একান্তই বুঝতে সমস্যা হলে মন্তব্যে আকারে জানাতে বুলবেন না।

তো শুরু করে দিন দেশী সাইইটে আপনার ফিলান্সিং

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Followers